দাতের ব্যাথায় হোমিও চিকিৎসা

0
0
একটা বাস্তব ঘটনা শেয়ার করি,
আমার আম্মু…৭০+ বয়স। তার সম্পূর্ণ দাতেই ক্যাপ লাগানো।বয়স হলে যা হয় আর কি..।যত ক্যাপ লাগানো থাকুক,মাঝে মাঝেই দাতের মাড়িতে অনেক ব্যাথা হয়।
২-৩ দিন আগে আমার বাসায় এসে বলে মাড়ির দাতে খুউব ব্যাথা করছে।
তখন সে নাপা খেয়ে ব্যাথা সাময়িক ভাবে দমন করে।কিন্তু আবার কিছুক্ষন পরে দাতের মাড়ি ব্যাথা করে শির শির করে উঠে যে বয়স হওয়ার কারণে সেটা সহনশীলতার পর্যায়ে পড়ছিল না। আর ব্যাসিকালি মা আমার ঔষুধের উপর কেন যেন বেশ ভরসা করে,আগে তেমন একটা ভরসা না করলেও ইদানীং দেখা যায় যে মা আমার ওষুধের উপর ভালোই ভরসা করে।
তো তখন আমার মনে হলো আমার ত এটা দায়িত্ব পড়ে যে,যেহেতু সে আমার উপর ভরসা করে,মেডিসিনের উপর, এবং আল্লাহর রহমতে…
তো তখন আমি চিন্তা করলাম যে…
তখন আসলে হুট করে আসলে দাতের ব্যাথার কোনো মেডিসিন আমার মনে পড়ছিল না। আমি আমার সিনিয়র ডাক্তারদেরকেও নক দিলাম। আসলে কি মেডিসিন দেওয়া যায়..
বিশেষ করে এত বয়স্ক রুগীর ক্ষেত্রে কিন্তু সেই মুহূর্তে কেউ রেসপন্স করে নাই। কিন্তু সে মুহূর্তে মেডিসিন দেওয়াটা আমার জন্য খুব বেশি মাত্রায় জরুরি ছিলো। তো তখন আমি রেপাটুরি ঘেটে তিনটি মেডিসিন পেলাম..
তার (মায়ের) আসলে দাত ব্যাথার পাশাপাশি কান গরম হয়ে যাচ্ছিলো।
তো যে তিনটা মেডিসিন পেলাম,তার মধ্যে দুইটা আমার কাছে unavailable ছিলো।
আমার কালেকশনে ছিলো না। রেয়ার একটা মেডিসিন ছিলো।
তো তখন আমি আল্লাহর নাম নিয়ে চিন্তা করলাম, মেডিসিনের লক্ষন আসুক বা না আসুক দিয়ে দেখি। তো তখন আমি সে মেডিসিনটা তাকে বানিয়ে দিয়ে পাঠালাম, বললাম ১৫-২০ মিনিট পর পর এক চামচ করে খান।বাকি রেখে দেন।
এভাবে সে নিয়মিত রাত্রিবেলা খাওয়ার পর, আলহামদুলিল্লাহ..
ব্যাথা কমে গেছে।এবং সকালেও সে ব্যাথার ভয়ে কয়েক ডোজ খেয়েছে, যাতে ব্যাথা না হয়।
আল্লাহর রহমতে, মায়ের মাড়ির ব্যাথা ছিলো সেটা কমে গেছে।
তো আসলে যখন.. মানে নিজের পরিবারে চিকিৎসা আমরা করি এবং সেটা সফল হয়। তখন তার থেকে আসলে খুশির জিনিস আর কিছুই হতে পারে না। বিশেষ করে মা, বাবা, ঘরের সদস্য, বিশেষকরে মা, সন্তান,স্বামী এরা যখন কষ্ট থেকে লাঘব পায়। এবং কোনো রকম সাইড এফেক্ট ব্যতীত হোমিওপ্যাথিক মেডিসিনে। তখন আসলে সৃষ্টির প্রশংসা করেও শেষ করা যায় না, যে আল্লাহ পাক আমাকে এই ইলমটা দান করেছিলেন বিধায় আজকে এই সেবাগুলো করতে পারছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here